আপনার android ফোন টিকে fast করার জন্য কিছু আসাধারণ tips || আশা করি কাজে লাগবে

2
2

আসসালামুয়ালাইকুম,বন্ধুরা আশা করি সকলেই ভালই আছেন, আল্লাহর রহমতে আমিও ভালই আছি।
আজকে দেখাবো কিভাবে আপনার Android phone টাকে আগের চেয়ে একটু ফাস্ট করতে পারবেন।আসলে নতুন ফোন কেনার পর ওইটা প্রচুর ফাস্ট থাকে এবং ফোন use করতেও ভাল লাগে।কিন্তু যতো দিন যায়, ফোন টা ধীরে ধীরে slow হতে থাকে।তো আজকে দেখাবো কিভাবে আপনার android phone টি আপনি তুলনামুলক ভাবে ফাস্ট করতে পারবেন।তো চলুন শুরু  করা যাক  :::::::::::::

১.  সবচেয়ে গুরুত্বপূর্ণ  বিষয় হচ্ছে আপনার ফোন টিতে আপনার প্রয়োজনীয় অ্যাপ গুলো বাদে অন্য অ্যাপ গুলো uninstall করে দিবেন। কারন এতে ফোন এর জায়গা বেশি খরচ হয় এবং ফোন টা slow হয়ে যায়।

Recommended  [Speedo Meter GPS Pro]হাতের এন্ড্রয়েড ফোন দিয়ে দেখুন বাস/মাইক্রো/মটর সাইকেল এর মত আপনার সাইকেল কত কি.মি. বেগে চলছে

২. আপনার ফোন এর apps,video,audio,picture internal storage এ না রেখে sd card এ রাখার চেষ্টা করুন।

৩. আপনার ফোন এ হয়তো এমন কিছু অ্যাপ আছে যেগুলো আপনার জন্য গুরুত্বপূর্ণ কিন্তু সবসময় ব্যবহার করতে হয় না। সেই অ্যাপ গুলার cache clear করার চেষ্টা করুন।

৪. অ্যাপ এর lite version ব্যবহার করুন।যেমন : messenger, Facebook, Twitter  এর lite version ব্যবহার করুন।

৫. Phone প্রতি ২-৩ দিন এ একবার করে restart দিন।

৬. ফোন এর update  “only over wifi” করে রাখুন। তাহলে wifi ছাড়া আপনার অ্যাপ বা ফোন update হবে না। তাহলে ফোন এর জায়গা কম খরচ হবে।আর আপনি যদি ওয়াইফাই ইউজার হন তাহলে অটো আপডেট off করে রাখেবন।

Recommended  [Simple Controle Navigagation Bar Pro]স্বাধের স্মার্টফোনটির ব্যাক/হোম বাটন নষ্ট হয়ে গেছে? নিয়ে নিন সমাধান

৭. ফোন এর home screen এ বেশি অ্যাপ  বা widget ব্যবহার করবেন না।

৮. Live wallpaper ব্যবহার না করে স্থির wallpaper ব্যবহার করুন।

এই tricks গুলো follow করলে আপনার ফোন টা আশা করি তুলনামুলক ভাবে ফাস্ট থাকবে।
পোস্ট টি কেমন লাগলো কমেন্ট করে জানাবেন। আর এই tips বাদে যদি আপনারাও কিছু tricks জানেন সেটা কমেন্ট এ জানাবেন। আর কোনো সমস্যা থাকলে সেটাও জানাবেন।

GOOD BYE………..

2 COMMENTS

  1. পোস্ট আর একটু বড় করার চেস্টা করবেন। পোস্ট অনেক ছোট দেখাচ্ছে। আর কিছু ইমেইজ এড করতে পারেন